নেত্রীর ইচ্ছের বাইরে কিছু হয় না’- কাদের

নেত্রীর ইচ্ছের বাইরে কিছু হয় না’- কাদের

 মতিহার বার্তা ডেস্ক: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা চাইলে আবারও দলটির সাধারণ সম্পাদক থাকতে চান ওবায়দুল কাদের। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের পার্টিতে সভাপতি পার্টির সুপ্রিমো শেখ হাসিনা। আমাদের পার্টিতে বারে বারে যেটা হয়, দলের কাউন্সিলরা সব সময় নেতৃত্ব নির্বাচনে নেত্রীর মাইন্ড সেটের ওপর সবকিছু ছেড়ে দেন। সাধারণ সম্পাদক পদটি পার্টির সুপ্রিমো নির্দেশনায় চলে। এখানে প্রার্থী হওয়ার অধিকার সবার আছে।

 তিনি বলেন, নেত্রীর ইচ্ছের বাইরে আসলে কিছু হয় না। নেত্রী সাধারণ সম্পাদক হিসেবে যাকেই পছন্দ করেন, আওয়ামী লীগের কর্মী-কাউন্সিলররা তার প্রতি সবাই ঝুঁকে পড়েন। আমি ভাগ্যবান মানুষ, আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েছি। অনেক কর্মী আজীবন ত্যাগ করেও এই পদটি পায়নি। একবার হয়েছি, এটা বিরাট সম্মানের ব্যাপার।

‘আরেকবার আমি থাকব কি-না, এটা নির্ভর করে নেত্রীর ওপর। তিনি নতুন কিছুও ভাবতে পারেন। নতুন মুখও চাইতে পারেন। তিনি যেটা চাইবেন, সেটাই হবে। আমাকে যদি বলেন, তুমি অন্য দায়িত্ব পালন করো, আমার কোনো অসুবিধা নেই। আবার তিনি যদি বলেন, থাকতে, থাকব। তিনি যদি বলেন, দায়িত্বের পরিবর্তন হবে, আমার কোনো আপত্তি নেই। নতুন কোনো মুখ আসলে স্বাগত।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি এটুকু বলতে পারি, আমার চেষ্টা ও আন্তরিকতায় কোনো ঘাটতি ছিল না। অসুস্থ ছিলাম কিছুদিন। অসুস্থতার পরও আমি দল ও সরকারে সমানভাবে সময় দিচ্ছি। যখন যেখানে প্রয়োজন, সেখানে আমি নিজেকে এনগেইজড করছি। এবার নেত্রী কাকে পরবর্তী সাধারণ সম্পাদক হিসেবে পছন্দ করবেন, তিনি যাকে পছন্দ করবেন, তার প্রতি আমাদের সবারই পূর্ণ সমর্থন রয়েছে।

মতিহার বার্তা ডট কম – ১৭ সেপ্টেম্বর ২০১৯

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply